ঢাকারবিবার , ২৪ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বোরহানউদ্দিনে নির্বাহী কর্মকর্তার নির্দেশ অমান্য করে খালের উপর ব্রিজ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৪, ২০২৪ ৫:৫৭ অপরাহ্ণ । ৪৬৬ জন

এম এন আলম, স্টাফ রিপোর্টার:

ভোলা বোরহানউদ্দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ অমান্য করে খালের প্রবাহ বাধাগ্রস্ত করে ব্রিজ নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, বোরহানউদ্দিন উপজেলার ৪ নং কাচিয়া ইউনিয়নে আব্দুর রব চেয়ারম্যান এর বাড়ির সামনে ভোলা চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের সাথে খালের দুইপাশে মাটি ভরাট করে পানির প্রবাহ বাধাগ্রস্ত করে বাড়ির দরজায় ব্যক্তি মালিকানাধীন ব্রিজ নির্মাণ করেন স্থানীয় সোহেল।

সংবাদ সংগ্রহ করতে গেলে এশিয়ান টেলিভিশন ও দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার স্টাফ রিপোর্টার এম এন আলম এর উপর ক্ষিপ্ত হয়ে গাড়ি চাপা দিয়ে হত্যার হুমকি দেয় সোহেল। ওই ঘটনায় অভিযুক্ত সোহেলের বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। জিডি নং ১১৭৭।

গত শনিবার (২৩ মার্চ) বোরহানউদ্দিন উপজেলার ৪ নং কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট বাজারের উত্তর পাশে ভোলা চরফ্যাশন আঞ্চলিক মহাসড়ক মেইন রোডের সাথে খালের উপর সরকারি আদেশ ব্যতিত নিজেদের ইচ্ছেমতো মুল খালের ব্যাসার্ধ পরিধি কমিয়ে আরসিসি ব্রীজ করার খবর সংগ্রহ কালে ব্রিজ নির্মাণকারী স্থানীয় নাগর মিয়ার ছেলে সোহেল এর কাছে গণমাধ্যম কর্মী জানতে চায়, খালের পরিধি কমিয়ে কেন ব্রিজ নির্মাণ করছেন? এটা কি যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে করছেন কিনা ? এমন প্রশ্নের উত্তেজিত হয়ে সংবাদ কর্মী এম এন আলমকে হত্যার হুমকি দেয় সোহেল। বিষয়টা তাৎক্ষণিক বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান-উজ্জামানকে মুঠোফোনে অবগত করা হলে সোহেলকে সাংবাদিকের মুঠো ফোনের মাধ্যমে ব্রিজের ঢালাইয়ের কাজ বন্ধ রাখতে নির্দেশ প্রদান করেন। অভিযুক্ত সোহেল উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশ অমান্য করে ঢালাই কাজ চলমান রাখেন। সোহেল সাংবাদিক এম এন আলম এর ছবি মুঠো ফোনে ধারণ করে বলেন, আপনি তো রাস্তায় ট্রাক নসিমনের নিচে পরে এক্সিডেন্ট করতে পারেন। কুঞ্জেরহাট বাজারে আমার ১০/ ১২ টি ট্রাকও নছিমন আছে বলে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন।
সোহেল আরো বলেন, বোরহানউদ্দিন থানার এস আই, ওসির সাথে আমার উঠাবসা আছে। আমার কিছুই করতে পারবেন না। আপনি আমাদের কাজ বন্ধ করে আমার ক্ষতি করতে চান। আপনিও এটার রেজাল্ট পাবেন বলে হুমকি প্রদর্শন করেন।

উক্ত ঘটনার সময় সোহেলের চাচা মোঃ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। তিনি সোহেলর খারাপ আচরণ নিজ চোখে দেখে সাংবাদিকদের সাথে অনুতপ্ত প্রকাশ করেন। যার ভিডিও রেকর্ড সাংবাদিকের ক্যামেরায় ধারণ করা রয়েছে। সোহেলে আরো বলেন, সাংবাদিক কেন এসে আমাদের কাজে বাধা দিবেন আমরা কি কোন নরমাল ফ্যামিলির ছেলে?

সোহেলের এমন উর্ধ্বত্বপূর্ণ আচরণ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ অমান্য করার বিষয়টি সাধারণ জনমনে ক্ষোভের সৃষ্টি করেছে।
এ বিষয়ে অভিযুক্ত সোহেলের মুঠোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

ওই ঘটনায় সাংবাদিক এম এন আলম অভিযোগ সোহেলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, সাংবাদিককে হুমকির বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।