ঢাকাসোমবার , ১৪ আগস্ট ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

চরফ্যাসন দুলারহাটে চোর আতঙ্কে এলাকাবাসী

এ কে এম গিয়াস উদ্দিন
আগস্ট ১৪, ২০২৩ ৮:২৮ অপরাহ্ণ । ৩৬৭ জন
ছবি: প্রতিকী চোর

বেশ কিছুদিন আগ থেকেই চোরের উপদ্রব বেড়ে গেছে মর্মে ভোলা জেলায় প্রতিটি উপজেলা ও থানা পর্যায়ে পুলিশ প্রশাসনে সতর্কতা জারি থাকলে ও বর্তমানে আবার ও চোরের উপদ্রব বেড়ে গেছে।

সম্প্রতি লক্ষ্য করা গেছে গভীর রাতে কৃষকের হাস মুরগী গরু মহিষ এবং বোরাক, সিএনজি ও হুন্ডা চুরির হিরিক পড়ছে। কোথায় ও কোথায় ঘটছে চুরির মতো অপরাধ যা ধরাছোয়ার বাইরে অপরাধী চক্র।

আজ(১৪ আগষ্ট) সোমবার নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা’র শারিরীক শিক্ষক মো:শাহজাহানের বসত রুমের দরজা বন্ধ করে মর্টার ছিনিয়ে নিয়ে যায়।

তিনি জানান প্রতিদিনের ন্যায় দুলার হাট থানার হাসপাতাল রোড নতুন বাসায় সামনের ও পেছনের লাইট জালিয়ে সবাই ঘুমিয়ে পড়লে আনুমানিক রাত ২ টায় আমাকে রুমে অবরুদ্ধ করে সিড়ির নিচে ফিটিংস থাকা মর্টার চোরে নিয়ে যায়।

পরবর্তী তে মোবাইল করে পার্শ্চবতী লোক কপাট খুলে বাহিরে এসে দেখি মর্টার নিয়ে গেছে।

পাশ্চবর্তী বিল্ডিং ইউছুব বিএসসি’র কন্টেকদার মো:ইলিয়াছ জানান এ বিল্ডিং এর মর্টার তালাযুক্ত থাকায় ব্যার্থ হয়েছে। তবে কয়েকদিন পুর্বে আমার সকল ইনস্ট্রুমেন্ট গুলো রাতে চুরি হয়ে যায়।

এলাকার আটো মালিক আঃ রব, মোঃশাকিব জানান কয়েক দিন পুর্বে ব্যাটারী চালিত অটো চার্জে আনুমানিক রাত ২ টায় ঘরের দরজায় বাহিরে শিকল দিয়ে ডাকাতি ষ্টাইলে ব্যাটারী ছিনিয়ে নিয়ে যায়। ঋন করে অটো কিনার ২০ দিনেই নতুন ব্যাটারীগুলো নিয়ে যায় যা পরবর্তী ঋণের বোঝা মাথায় নিয়ে ব্যাটারী কিনে গাড়ি চালু করি।
এখন সারারাত দুটা বোরাক চার্জ দিতে হয় নির্ঘুমে কাটছে রাত দেখার কেউ নেই।

এলাকার মোর্শদা আক্তার, নুরুন্নাহার আয়শা আক্তার জানান রাত ১ থেকে ৩ টা এরই মধ্য যখনি বিদ্যুৎ থাকে না ঠিক সে সময়টাই অপারেশন চালায় তাতে মনে হয় বিদ্যুৎ অফিসে দায়িত্বরতদের যোগসাজশের ফলে চুরির বিষয়টি জড়িত।

হাসপাতাল রোডের স্থায়ী বাসিন্দা আঃ বাসেত, আবুল কালাম আজাদ বলেন চোরের উপদ্রব এতই বেড়ে গেছে যার ফলে রাত জাগা পাখির মতো থাকার উপক্রম হয়েছে।

এলাকার সচেতন মহল মনে করেন রাত ১ টা থেকে ৩ টা পর্যন্ত থানা প্রশাসনের টহলে ইয়াবা গাজা মাদকাসক্তের থাবা থেকে রেহাই ও চোরের থাবা থেকে রক্ষা পাওয়া যাবে।তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

রাত ১ টা থেকে ৩ পর্যন্ত  বিদ্যুৎ বিভ্রাটের কারন দুলার হাট থানার পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে জানতে চাইলে জানান হাসপাতাল রোডে প্রতিদিন রাত ১ টা থেকে ৩ পর্যন্ত  বিদ্যুৎ বিভ্রাট কথা সত্য নয়। অফিসের সিডিউলে লোডশেডিং যেখানে সেখানেই বিদ্যুৎ বিভ্রাট হয়।

দুলার হাট থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল হক জানান চুরির বিষয়টি এখনো কেউ অভিযোগ দায়ের করেন নি। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।