ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ক্ষমতার দাপট দেখিয়ে মাদ্রাসা শিক্ষকের বসত বাড়ি দখলের অভিযোগ

ভোলা প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ । ৭২২ জন

নিজস্ব প্রতিনিধি: ভোলা জেলার চরফ্যাসনের দুলারহাটে বালু ফেলে পুকুর ভরাট করে অবসর প্রাপ্ত মাদ্রাসা শিক্ষকের ৫০ বছরের ভোগদখলীয় বসত বাড়ি জবর দখলের অভিযোগ পাওয়াগেছে দুলারহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রিপন পন্ডিতের বিরুদ্ধে। এসময় দখলকারীদের বাধা দিতে গেলে তাদের হামলায় বাড়ির মালিক মাওলানা অলিউল্লাহ এবং তার স্ত্রী সাবেক ইউপি মহিলা সদস্য রওশন আরা বেগম আহত হয়েছেন বলে জানাগেছে।

আহত রওশন আরা বেগম জানিয়েছেন, মারধরের পর চিকিৎসা নিতে চাইলেও তাদেরকে বাড়িতে অবরুদ্ধ করে রাখেন হামলাকারীরা। দুপুরের পর স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থলে গেলে অবরুদ্ধ অবস্থা থেকে বের হয়ে তারা ভোলা সদর হাসপাতালে গিয়ে ভর্তি হয়েছেন। শনিবার সকালে দুলারহাট থানার হাসপাতাল রোডে এঘটনা ঘটে।

গৃহকর্তা মাওলানা অলিউল্লাহ জানান, চর তোফাজ্জল মৌজায় দিয়ারা ১০০৩ নং খতিয়ানের ৩৯১২ও ৩৯১৩ দাগের ২৬শতাংশ জমি নিয়ে রিপন পন্ডিত গংদের সঙ্গে তার বিরোধ চলে আসছে। এনিয়ে আদালতে মামলা চলমান আছে। আমার জমি অবৈধ হলে এতোটা বছর কিভাবে আমি এই বাড়িতে বসত করি। গতকাল শনিবার তারা বিরোধীয় উক্ত জমির পুকুর ভরাট শুরু করলে অলিউল্যাহ বাধা দিলে রিপন পন্ডিত, আলমগীর, তারেক, হিরন ও আব্বাছ সহ ২০/২৫জন তাদের উপর হামলা চালায়।

হামলাকারীরা তাকে এবং তার স্ত্রীকে এলোপাথারী পিটিয়ে আহত করে। ঘটনার সময় পরিবারটি থানার সহায়তা চাইলে ঘটনাস্থলে পুলিশ গেলেও কোন ব্যবস্থা না নিয়ে তারা থানায় ফিরে গেছেন।

হামলা ও জমি দখলের অভিযোগ সঠিক নয় জানিয়ে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রিপন পন্ডিত জানান, ওই খতিয়ানে তিনি ২৪ শতাংশ জমি খরিদ করেছেন। ওই জমি বহুবছর যাবত অলিউল্লাহ জবর দখল করে রেখেছেন। তিনি তার খরিদা জমিতে বালু ফেলে ভরাটের কাজ করছেন।

দুলারহাট থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ জানান, চেয়ারম্যান যেখানে সালিস করতেছে সেখানে আমি কি ব্যবস্থা নিবো।