ঢাকাশনিবার , ২১ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সামাজিক সুরক্ষার আওতায় এনেছে —এমপি মুকুল

তুহিন খন্দকার
অক্টোবর ২১, ২০২৩ ১০:০২ পূর্বাহ্ণ । ১৮৪ জন

তুহিন খন্দকার, ভোলা:
জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, শারীরিক প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, বিজিএফ, বিজিডিসহ সামাজিক সুরক্ষার আওতায় আনা হয়েছে। এই ধারা অব্যাহত রাখতে হলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে।

শনিবার (২১ অক্টোবর ২০২৩) সকালে ভোলার দৌলতখান উপজেলা চর খলিফা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে খাদিজা খানম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সামাজিক সুরক্ষার আওতায় ১১ হাজার সুবিধাভোগীদের নিয়ে চর খলিফা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমি চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০০১ সাল থেকে ৬ সাল পর্যন্ত সারা বাংলাদেশে বিএনপি-জামাত জোট সরকারের আমলে আওয়ামী লীগের ২৪ হাজার নেতাকর্মীকে নির্বিচারে গুলি করে হত্যা করা হয়েছে। অনেক সংখ্যালঘু পরিবার দেশান্তরী হয়েছে। ভোলা ২ আসনে তৎকালীন বিএনপি সমর্থিত এমপি হাফিজ ইব্রাহিমের গুন্ডাবাহিনী চর খলিফা ইউনিয়নে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর শারীরিক মানসিক নির্যাতন ও মামলা হামলা দিয়ে এলাকা ছাড়া করেছে। ধর্ষণ নারীর নির্যাতনের মতো পাশবিক কাজ করেছে। ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক চালু করে ছিলেন। কিন্তু ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছে। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। আমি ভোলা ২ আসনের সংসদ সদস্য হওয়ার পর কোন মানুষ আমার দ্বারা ক্ষতিগ্রস্ত হয়নি। জনগণকে আমার মা বাবার মত সেবা দিয়ে আসছি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রতিটি পাড়া মহল্লায় সামাজিক সুরক্ষার আওতায় বিভিন্ন প্রকার ভাতা চালু করেছে। বিএনপি ক্ষমতায় আসতে পারলে আবারো এ সকল ভাতা বন্ধ করে দেবে। এবং দেশের সকল উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে। দেশের সকল উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সমর্থিত সরকার পুনরায় ক্ষমতায় আনতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, দৌলতখান উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, দৌলতখান পৌরসভার মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম হোসেন নবু, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, আলী আশ্রাফ মহাবিদ্যালয় এর অধ্যক্ষ মেহেদী হাসান মুকু প্রমুখ।