ঢাকাবুধবার , ১৮ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

গাজার হাসপাতালে ইসরায়লি হামলার কঠোর নিন্দা জানিয়েছে অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন

অস্ট্রেলিয়া প্রতিনিধি
অক্টোবর ১৮, ২০২৩ ৩:১৫ অপরাহ্ণ । ১৯৫ জন

অস্ট্রেলিয়া প্রতিনিধি:

ফিলিস্তিনের গাজা উপত্যকায় আল-আহলি হাসপাতালে দখলদার ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় নারী-শিশুসহ নিরীহ মানুষ হত্যার কঠোর নিন্দা ও হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন অস্ট্রেলিয়া প্রবাসি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন।

সংগঠনের সভাপতি মোহাম্মাদ আবদুল মতিন ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ এক বিবৃতিতে বলেন, ইসরায়েলের চলমান বিমান হামলায় আহত মানুষদের চিকিৎসা দেওয়া হচ্ছিল হাসপাতালটিতে। এখানে আশ্রয় নিয়েছিল ঘরবাড়ি হারানো হাজারো মানুষ। এমন পরিস্থিতিতে ইসরায়েলের এই বর্বরোচিত হামলায় প্রাণ হারিয়েছেন নিরীহ এই ফিলিস্তিনিরা। এছাড়াও গাজা ভূখন্ডের একটি বিদ্যালয়ের ওপরেও বিমান হামলা হয়। শত শত বেসামরিক নাগরিককে হত্যার ঘটনায় আমরা ‘হতভম্ব’। মানুষ ও শিশুদের হত্যা এবং শিশুদের রক্তমাখা মুখ আমরা আর দেখতে চাইনা। এই হামলা অমানবিক ‘অপরাধ’ ও আন্তর্জাতিক আইনের পরিষ্কার লঙ্ঘন।

বিবৃতিতে তারা আরো বলেন, মানবিক ত্রাণ সরবরাহের জন্য অবিলম্বে গাজা ভূখণ্ডের সবগুলো প্রবেশপথ খুলে দেওয়ার হোক। গাজার এই নজিরবিহীন বর্বরতা বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতা ও সব মানবতার প্রতি আমরা আহ্বান জানাচ্ছি। যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করা হোক।