ঢাকাবুধবার , ৯ আগস্ট ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

আমতলীর ৭৫ ভূমিহীন ও গৃহহীন পেলেন পাকা ঘর

আমতলী (বরগুনা) প্রতিনিধি
আগস্ট ৯, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ । ১৯৪ জন
ভূমিহীনদের মাঝে ঘর বিতরণ অনুষ্ঠান

মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে বরগুনার আমতলী উপজেলায় ৭৫ জন গৃহহীন ভুমিহীনকে ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ঘরগুলো হস্তান্তর করেন ।

বুধবার বেলা ১১ টায় আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে আমতলী উপজেলার ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়নের ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও নতুন ঘরের দলিল নামজারী পর্চা হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমৃুক্তিযোদ্ধা অ্যাডঃ এমএ কাদের মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লা আল জাহের, ওসি তদন্ত আমির সেরনিয়াবাত, চাওড়া ইউপি চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল, আঠারগাছিয়া ইউপি চেযারম্যান মোঃ রফিকুর ইসলাম রিপন, আড়পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান মোসাঃ সোহেলী পারভীন মালা, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান অ্যাডঃ এইচএম মনিরুল ইসলাম মনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনসহ সকল সরকারী প্রতিষ্ঠান প্রধান ও উপজেলার সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আমতলী উপজেলায় ৭৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতক করে জমি ও ১টি করে ২ রুম বিশিষ্ট সেমিপাকা ঘর হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে পৌরসভায় ২৪টি, গুলিশাখালী ইউনিয়নে ১১টি, চাওড়া ইউনিয়নে ১৯টি, আমতলী সদর ইউনিয়নে ১৬টি ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ৫টি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আশরাফুল আলম বলেন, (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমতলী উপজেলায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত ৭৫টি সেমিপাকা নতুন ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করেছেন।