ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ৬ বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে সিলগালা

তুহিন খন্দকার
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১:৩৫ অপরাহ্ণ । ৩৪৩ জন

তুহিন খন্দকার, ভোলা:

স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশের ন্যায় ভোলা সদর ও লালমোহন উপজেলায় পৃথকভাবে ভোলা জেলা সিভিল সার্জন এর নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
বুধবার (২৮ ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোলা শহরের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক হাসপাতালে ভোলা জেলার সিভিল সার্জন ডা. এ কে এম শফিকুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। ভোলা উকিলপাড়া মাতৃ নিলয় ক্লিনিক ও মাতৃ নিলয় হাসপাতাল, সদর রোডের মর্ডান ডায়াগনস্টিক এন্ড মেডিকেল সার্ভিসেস, জয়নাল আবদীন মেডিকেল সার্ভিস ও মেঘনা হেলথ কেয়ার সেন্টারসহ বেশ কয়েকটি ক্লিনিক ও হাসপাতালে  অভিযান চালিয়ে প্রাথমিকভাবে সতর্ক করেন। এ সকল প্রতিষ্ঠান আগামী ১৪ দিনের মধ্যে  ত্রুটি  সংশোধন করার নির্দেশ প্রদান করেন ভোলা জেলা সিভিল সার্জন। এছাড়া লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে সাময়িক ভাবে বন্ধ করা হয়। এ সময় সিভিল সার্জন এর সাথে আরো উপস্থিত ছিলেন, ভোলা সদর আবাসিক মেডিকেল অফিসার তায়েবুর রহমান, ভোলা সদর মেডিকেল অফিসার ফাহমিদ খান, সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী মাহাবুবুল আলম।

একই সময়ে পৃথক ভাবে ভোল জেলার লালমোহন উপজেলায় সিভিল সার্জন ডাক্তার এ কে এম শফিকুল ইসলাম এর নির্দেশে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তৌহিদুর রহমান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে গ্রীন লাইফ ডায়াগনস্টিক সেন্টার, গ্রীন লাইফ হাসপাতাল, মঙ্গল শিকদার ডায়াগনস্টিক সেন্টার, গজারিয়া ডায়াগনস্টিক সেন্টার ও লডহার্ডিঞ্জ ডায়াগিস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অনিয়ম থাকায় সিলগালা করা হয়। এ সকল ডায়াগনস্টিক হাসপাতাল ও ক্লিনিক লাইসেন্স বিহীন, প্যাথলজি বিভাগে অনিয়ম, ডাক্তার ছাড়া সিজারসহ নানান অভিযোগের প্রমান মিলে। এই অভিযান পরিচালনার সময় আরো উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ মনিরুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার ডা. তৈয়বুর রহমানসহ স্বাস্থ্যে বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযান নিয়মিত চলবে বলে ভোলা জেলা সিভিল সার্জন ডা. এ কে এম শফিকুল ইসলাম জানিয়েছেন।