ঢাকারবিবার , ৩ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পল্লী বিদ্যুৎ মিনি কল্যাণ ঠিকাদার সমিতির আহ্বায়ক শাহবাজ, সচিব মোর্শেদ

তুহিন খন্দকার
সেপ্টেম্বর ৩, ২০২৩ ৫:১৮ অপরাহ্ণ । ২৫৩ জন
পল্লী বিদ্যুৎ সমিতি মিনি ঠিকাদার নেতৃবৃন্দ

শেখ শাহাবাজ আলীকে আহ্বায়ক ও মোর্শেদ আলমকে সদস্য সচিব করে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিনি ঠিকাদার কল্যাণ সমিতির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচাস্থ রেস্টুরেন্ট সেগুন-এ একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শেখ শাহাবাজ আলীর সভাপতিত্বে উক্ত সভায় পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, একতা, সৌহার্দ্য ও সম্প্রীতির লক্ষ্যে সর্বসম্মতিক্রমে ৩৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
কমিটির যুগ্ন আহ্বায়ক আতিকুর রহমান, ইঞ্জি. বিনয় দেবনাথ, রবিউল করিম, সিদ্দিকুর রহমান, জামির হোসেন, শেখ আবদুল্লাহ মাহমুদ উজ্জ্বল, রাশেদুল ইসলাম, শামসুল হক, ইঞ্জি. ফারুকুল ইসলাম, মাহবুবুর রহমান, বাচ্চু তালুকদার, হিমেল মণ্ডল, আমিনুল ইসলাম, মাশুক আহমেদ, মোহাম্মদ সালাউদ্দিন পাটোয়ারী ও মো: সাব্বির আহমেদ করিম।

আসাদুজ্জামান রয়েলের সঞ্চালনায় মতবিনিময় সভায় এই আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিনি ঠিকাদার কল্যাণ সমিতির যাত্রা শুরু হয়েছে।
নব গঠিত কমিটির আহ্বায়ক শেখ শাহবাজ আলী বলেন, সংগঠন ছাড়া কোনো কিছু অর্জন করা যায় না, আর সংগঠন করতে গেলে প্রথম যে কাজটি করতে হবে তা হল ত্যাগ, নিস্বার্থ ভাবে ত্যাগ করতে পারলে সব কিছু অর্জন করতে পারবেন।
মতবিনিময় সভায় সারা দেশ থেকে আগত শতাধিক মিনি ঠিকাদার উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে সমিতির কয়েকটি লক্ষ্য নির্ধারণ করা হয়, তা হল- এক আইটেম টেন্ডারের মাধ্যমে প্রজেক্টের সঙ্গে কমপক্ষে দুইটি অথবা ৫০ কি.মি. কাজ করার সুযোগ দেয়া; ৮টি মিনি কাজ অথবা ৩০ কি.মি. কাজ সম্পন্ন করলে প্রতি বছর পিএলসি লাইসেন্সের বাপবি বোর্ডের আবেদনসহ প্রকল্প কাজের জন্য তালিকাভূক্ত করার বিধান চালু করা ও পিবিএস-এর মিনি কাজ শুধু মিনি ঠিকাদারগণকেই করতে দেয়া। এলসি ও পিএলসি লাইসেন্স পিবিএস এ মিনি এনলিস্টমেন্ট প্রথাকে রহিত করা।
এছাড়া সভায় সমিতির উপদেষ্টা পরিষদ ও একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। প্রধান উপদেষ্টা আসাদুজ্জামান রয়েল, উপদেষ্টা বিনোদ কুমার দে, আবুল কালাম আযাদ, আফজাল হোসেন ইমন, পলাশ সরকার। প্রধান নির্বাচন কমিশনার জাহিদুল ইসলাম, নির্বাচন কমিশনার সুবল সিংহ, গোকুল রায়।