ঢাকাশনিবার , ১২ আগস্ট ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

প্রাথমিকের শিক্ষক ও কর্মকর্তাদের সামাজিক যোগাযোগ ব্যবহারে নিয়ন্ত্রন নিচ্ছে অধিদপ্তর

এম এ মান্নান
আগস্ট ১২, ২০২৩ ৪:৩২ অপরাহ্ণ । ২৩৬ জন
প্রাথমিক অধিদপ্তরের নির্দেশনা

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারি ও শিক্ষা অফিসে কিংবা দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সামাজিক যোগাযোগ ব্যবহারে নিয়ন্ত্রন চায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
শনিবার (১২ আগস্ট) অধিদপ্তরের অধীন বিভাগীয় উপ-পরিচালকদের এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
গত ৩ আগস্ট, ১৩০২ নং স্মারকে অধিদপ্তরের প্রশাসনিক শাখার সহকারী পরিচালক ও সোশ্যাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন কমিটির আহ্বায়ক মো. আব্দুল আলীম স্বাক্ষরিত পত্রে এ ধরনের নির্দেশনা চূড়ান্ত করা হয় । নির্দেশনায় বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন ফেসবুক গ্রুপ ও ব্যক্তিগত আইডিতে নানা ধরনের বিভ্রান্তিমূলক, কুরুচিপূর্ণ ও নেতিবাচক বিষয়ে পোস্ট, মন্তব্য, লাইক, শেয়ার করছে। বিষয়টি সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকার সঙ্গে সাংঘর্ষিক। তাই এ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের দাপ্তরিক বা পেশার সঙ্গে সংশ্লিষ্ট ফেসবুক পেজ, ব্যক্তিগত ও দাপ্তরিক আইডি, ম্যাসেঞ্জার গ্রুপ, হোয়াটস অ্যাপ গ্রুপ সংরক্ষণে রাখা প্রয়োজন।
এই আদেশের প্রদত্ত ছকে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সংশ্লিষ্ট ফেসবুক পেজ, আইডি, ম্যাসেঞ্জার গ্রুপ, হোয়াটস অ্যাপ গ্রুপ বা অন্য সামাজিক যোগাযোগ মাধ্যম থাকলে সে সংক্রান্ত তথ্য ই-মেইলে ১৭ আগস্টের মধ্যে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।
উপ পরিচালক, প্রাথমিক শিক্ষা, বরিশাল বিভাগের শিক্ষা অফিসার মো জামাল উদ্দিন খান এ বিষয়ে তথ্য পেয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেন।