ঢাকারবিবার , ৩০ জুলাই ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ছাগলনাইয়ায় মডেল মসজিদ উদ্বোধন

জিয়াউল হক রুবেল, ফেনী
জুলাই ৩০, ২০২৩ ৯:৩৫ পূর্বাহ্ণ । ১৪৫ জন
মডেল মসজিদ উদ্বোধন

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

প্রকল্পটির অধীনে আজ রবিবার পঞ্চম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয় । গণ ভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এগুলোর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ছাগলনাইয়া মডেল মসজিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ফখরুল ইসলামের সঞ্চালনায় এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেনী -১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ,ইসলামিক ফাউণ্ডেশনের পরিচালক (সমন্বয় কমিটি) মুহাম্মদ মহি উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, মডেল মসজিদ নির্মাতা প্রতিষ্ঠান পোর্টল্যান্ড ইন্টান্যাশনালের ব্যাবস্হাপনা অংশীদার মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার,
ফেনীর গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আখতার হোসেন,ইসলামিক ফাউন্ডেশনের ফেনীর উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্লাহ,ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা, ওসি সুদ্বীপ রায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী, ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক,
ইসলামিক ফাউণ্ডেশন ছাগলনাইয়া উপজেলার ফিল্ড সুপার ভাইজার ও মডেল মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সামছুল ইসলাম জাকারিয়া প্রমূখ।
শিরীন আখতার এমপি এমপি বলেন,ইসলামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করেন।

প্রকল্পের উদ্দেশ্য হল যারযার ধর্ম সে পালন করবে, কেউ কাউকে বাঁধা দিতে পারবেনা। ইসলামী ভ্রাতৃত্ব এবং এর মূল্যবোধের প্রচার এবং সেইসাথে চরমপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের সারমর্ম প্রচার করা কারণ ধর্ম কখনই এগুলোকে সমর্থন করে না। এটি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের পাশাপাশি সন্ত্রাসবাদ ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতেও মনোনিবেশ করতে হবে। ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, রাস্ট্রীয় সম্পদ প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।